সুপার লিগ ক্লাবগুলিকে শাস্তি দেওয়ার ক্ষেত্রে সংযমের আহ্বান জানিয়েছে ফিফার সভাপতি

ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্টিনো বলেছেন যে তিনি যে ১২ টি ক্লাবকে ইউরোপীয় সুপার লিগ চালু করার চেষ্টা করেছিলেন, তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞার পক্ষে নন, তিনি ফুটবল সংস্কারের বিষয়ে “সংলাপ” পছন্দ করেন।

বুধবার প্রকাশিত এক সাক্ষাত্কারে বিশ্ব ফুটবলের পরিচালক ফ্রেঞ্চ স্পোর্টস ডেইলি ল’এইকপিকে বলেছেন, একটি বদ্ধ প্রতিযোগিতা তৈরির পরিকল্পনাটি “অগ্রহণযোগ্য” এবং “অকল্পনীয়” ছিল।

Advertisements

“কিছু কিছু পদক্ষেপের পরিণতি হওয়া উচিত এবং প্রত্যেককে অবশ্যই তাদের দায়িত্ব গ্রহণ করতে হবে,” ইনফান্টিনো বলেছেন, যিনি প্রকাশ্যে এই প্রকল্পের বিরোধী দলের সাথে যোগ দিয়েছেন।

“তবে আপনি যখন নিষেধাজ্ঞার বিষয়ে কথা বলছেন তখন আপনাকে সর্বদা সতর্ক থাকতে হবে।

“এটি দ্রুত বলা হয়েছে যে আপনাকে শাস্তি দিতে হবে It’s এটি এমনকি জনপ্রিয় – বা জনসাধারণ – কখনও কখনও।

“উদাহরণস্বরূপ, কোনও ক্লাবকে শাস্তি দিয়ে আপনি এমন খেলোয়াড়, কোচ এবং অনুরাগীদেরও শাস্তি দিচ্ছেন, যার সাথে এর কিছুই করার নেই।”

তিনি বলেছিলেন যে জাতীয় ফুটবল সংস্থাগুলির কাছ থেকে নিষেধাজ্ঞাগুলি “প্রথম এবং সর্বাগ্রে” হওয়া উচিত, তারপরে উয়েফা এবং শেষ পর্যন্ত ফিফার পরে, তিনি বলেছিলেন, “আমি সর্বদা সংঘাতের দিকে সংলাপকে, এমনকি সবচেয়ে নাজুক পরিস্থিতিতেও পছন্দ করি”।

তিনি “আমরা কীভাবে এই পর্যায়ে এসেছি” বুঝতে “সবার কথা শোনার” অনুরোধ করেছিলেন।

ইনফান্টিনো বলেছিলেন যে ফুটবলে “অর্থনৈতিক স্থিতিশীলতা” এবং “প্রতিযোগিতামূলক ভারসাম্য” প্রচারের অনেক সম্ভাবনা রয়েছে।

Related Post

তিনি বলেন, ফিফা হস্তান্তর বাজারের সংস্কারের জন্য কাজ করছে এবং এজেন্টদের লাইসেন্স পুনর্নির্মাণের পরিকল্পনা করেছে এবং তাদের কমিশন ক্যাপচার করতে চায়।

তিনি “বেতন সিলিং, ট্রান্সফার ফি সংক্রান্ত সিলিং প্রবর্তন”, “প্রতি ক্লাবের খেলোয়াড়ের সংখ্যার সীমা, পাশাপাশি স্থানীয়ভাবে প্রশিক্ষিত খেলোয়াড়দের একটি নির্দিষ্ট সংখ্যার বাধ্যবাধকতা” এবং “ন্যূনতম বিশ্রামের সময়সীমার” মধ্যেও পরামর্শ দিয়েছিলেন গেমস

এই প্রস্তাবগুলির মধ্যে বেশিরভাগই গেমের অভ্যন্তরে জটিল আইনী বাধা বা রাজনৈতিক বিরোধিতার মুখোমুখি হতে পারে।

চলতি মরসুমের পরপরই নির্ধারিত ইউরো ২০২০ এবং কোপা আমেরিকা নির্ধারিত হওয়ার পরে ইনফান্তিনো আন্তর্জাতিক ক্যালেন্ডারের সংস্কারেরও আহ্বান জানিয়ে “কম ম্যাচ, তবে আরও ভাল মানের” করার আহ্বান জানিয়েছিলেন।

কোনও বিবরণ না দিয়েই ইনফান্টিনো সাম্প্রতিক প্রস্তাবগুলিতে “আকর্ষণীয় আলোচনার” প্রতিশ্রুতি দিয়েছিলেন সাবেক আর্সেনালের ব্যবস্থাপক আরসিন ওয়েঙ্গার, চিফ অফ গ্লোবাল ফুটবল ডেভলপমেন্ট, যিনি প্রতি দুই বছর পর পর বিশ্বকাপ এবং ইউরো করে আন্তর্জাতিক সংখ্যা বাড়ানোর পক্ষে পরামর্শ দিয়েছেন।

ইনফান্টিনো ক্লাব বিশ্বকাপটি ২৪ টি দলে প্রসারিত করার বিষয়ে তার দৃ intention়তার সাথেও দৃaff়তার সাথে নিশ্চিত করেছিলেন যে, মহাদেশীয় কনফেডারেশনগুলির হয়ে প্রতিযোগিতা করা এই প্রকল্পটি “বিশ্বের সেরা ক্লাব ইভেন্ট” হয়ে উঠবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল।

আঁধার আলো নিউজ/এএমডি

Source link