জেপি মরগান সুপার লিগে এর ভূমিকার জন্য ক্ষমা চেয়েছে

জেপি মরগান চেজ শুক্রবার ব্রেক্সিওয়ে ইউরোপীয়ান ফুটবল লীগের জন্য কোটি কোটি ডলারের অর্থ ব্যয় করার ক্ষেত্রে তার ভূমিকার জন্য ক্ষমা চেয়েছিলেন, এবং একটি বিবৃতিতে স্বীকার করেছেন যে প্রকল্পটি কীভাবে ভক্তরা দেখবেন তা “ভুল বিচার” করেছে।

জেপি মরগান চেজ নতুন লিগটি লেখার জন্য প্রায় ৪ বিলিয়ন ডলার প্রতিশ্রুতি দিয়েছিল তবে তা জারি বা কোনও অর্থ হারাতে শেষ করেনি: দ্য লীগ ভেঙে গেছে এটির ঘোষণার 48 ঘন্টা পরে যখন তার 12 টি প্রতিষ্ঠাতা ক্লাবের অর্ধেকেরও বেশি তারা অংশ নেবে না বলে ঘোষণা করেছিল।

Advertisements

ব্রেক্সিও গ্রুপে জড়িত ১২ টি ক্লাবের মতো – যার মধ্যে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা, ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিভারপুল, জুভেন্টাস এবং এসি মিলানের মতো ইউরোপীয় জায়ান্টরাও ছিলেন – জেপি মরগান কেবল পরিকল্পনায় অংশ নেওয়ার জন্য ভক্ত এবং অন্যদের তীব্র সমালোচনা করেছিলেন। 15 টি স্থায়ী সদস্য বিশিষ্ট 20 টি দল লিগ হিসাবে নির্মিত, এটি কয়েক ডজন জাতীয় লিগের রাজস্বকে মারাত্মকভাবে হ্রাস করতে পারত, কয়েক শতাধিক ইউরোপীয় ক্লাবের অর্থ ও মূল্যবোধকে বিস্মৃত করে ফেলেছিল এবং কাঠামোগত কাঠামোকে আপস করেছিল ended এক শতাব্দীর জন্য ইউরোপীয় ফুটবল – কয়েকটি অভিজাত দলকে বিলিয়নে ফিরিয়ে দেওয়ার সময়।

সংকট এবং আত্ম-সমালোচনার জন্য বিরল কর্পোরেট বিবৃতিতে, জে পি মরগান স্বীকার করেছেন যে অন্যদের উপর এর প্রভাব বিবেচনা না করে প্রস্তাবটি অর্থায়ন করা ভুল ছিল।

সংস্থার এক মুখপাত্র বলেছেন, “আমরা স্পষ্টতই ভুল বিচারবরণ করেছি যে এই চুক্তিটি কীভাবে বৃহত্তর ফুটবল সম্প্রদায় দেখবে এবং ভবিষ্যতে এটি কীভাবে তাদের প্রভাব ফেলতে পারে”। “আমরা এ থেকে শিখব।”

কিন্তু ব্লুমবার্গ টিভির সাথে একটি সাক্ষাত্কারে, ব্যাংকের সহ-সভাপতি ড্যানিয়েল ই। পিন্টোও ক্লাবগুলি যে মুখোমুখি হতে হচ্ছে তা থেকে ব্যাংকটিকে দূর করতে চেয়েছিল।

Related Post

পিন্টো বলেছিলেন, “আমরা একজন ক্লায়েন্টের জন্য loanণের ব্যবস্থা করেছি।” “ইউরোপ এবং যুক্তরাজ্যে ফুটবল পরিচালনার সর্বোত্তম উপায় কী তা সিদ্ধান্ত নেওয়ার জায়গাটি আমাদের নয়”

পিন্টো বলেছিলেন, “আমরা এটি সংবেদনশীল হওয়ার প্রত্যাশা করছিলাম, আমরা লোকদের বিভিন্ন মতামত প্রত্যাশা করছিলাম, এবং এটিই ঘটছে,” পিন্টো বলেছিলেন।

এবং সুপার লিগটি আসলে সরকারীভাবে মৃত নয়। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস এখনও সাইন আপ করেছে এবং কৌশল অব্যাহত রেখেছে।

তারা চলে না যাওয়ার একটি কারণ আর্থিক হতে পারে। ১২ জন প্রতিষ্ঠাতা সদস্যদের স্বাক্ষরিত চুক্তিতে কয়েক মিলিয়ন ডলারের জরিমানার বিধি অন্তর্ভুক্ত ছিল। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা এবং জুভেন্টাস, যার মাউন্ট mountণ এবং ক্রমবর্ধমান ব্যয়ের আশঙ্কা তাদেরকে প্রথম দিকে এই প্রকল্পের দিকে নিয়ে গিয়েছিল, এ থেকে দূরে চলে যাওয়ার কারণে তাদের পূর্বের অংশীদারদের থেকে কয়েক মিলিয়ন মিলিয়ন ডলার শাস্তি উত্তোলন করতে – অবস্থান করে – অবস্থান করতে পারে।

Source link