কানাডার অন্যতম দরিদ্রতম প্রতিবেশী একটি পপ-আপ ভ্যাকসিন সাইট

কৃপণতা পাড়াটি কানাডার অন্যতম স্বপ্নময় এবং মনোরম শহরগুলির মধ্যে রয়েছে, প্রায় ১৫ টি ব্লকের মধ্যে যা দেশের দরিদ্রতম এবং সবচেয়ে দোষী লোকদের মধ্যে।

কানাডার আফিওড সংকটের কেন্দ্রস্থল, এই অঞ্চলটি বিশ্বের অন্যতম ধনী দেশগুলির মধ্যে নগর দারিদ্র্য, আসক্তি এবং সামাজিক প্রান্তিককরণের এক চূড়ান্ত প্রতীক হয়ে উঠেছে, তবে স্থিতিস্থাপকতা, সম্প্রদায় এবং প্রগতিশীল সামাজিক নীতিগুলির মধ্যে একটি।

Advertisements

গ্যাস্টাউন থেকে কিছু দূরে আলিওয়েতে পুরুষ ও মহিলারা অবৈধ ওষুধ সেবন করেন, এই অঞ্চলটি গ্যাস্ট্রো পাব এবং আপমার্কেট রেস্তোঁরা দ্বারা সজ্জিত। পাড়াটি উত্তর আমেরিকার প্রথম তত্ত্বাবধানে থাকা ইঞ্জেকশন সাইটটিও হোস্ট করে, যেখানে লোকেরা নার্সের তত্ত্বাবধানে আফিওডস, ক্র্যাক এবং স্ফটিক মিথকে ইনজেক্ট করে এবং পরিষ্কার, প্রশংসামূলক সিরিঞ্জ এবং অন্যান্য সরবরাহ সরবরাহ করে।

এই বছরের শুরু থেকে, ডাউনটাউন ইস্টসাইড একটি অগ্রণী কর্মসূচিরও আয়োজন করেছে যেখানে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ গৃহহীন মানুষ এবং আশ্রয়কেন্দ্র বা আশেপাশের আশ্রয়কেন্দ্রিক বাসিন্দাদের যারা কোভিড -১৯ এর বিরুদ্ধে নিখরচায় ভ্যাকসিন সরবরাহ করেছে। এটি মোবাইল ভ্যাকসিনেশন তাঁবু স্থাপন করেছে, খাবারের লাইনে লোকদের লক্ষ্যবস্তু করেছে এবং যারা এই ভ্যাকসিন গ্রহণ করে তাদের জন্য $ 5 ডলার অফার করেছে।

কানাডায় তুলনামূলকভাবে স্বচ্ছ টিকাদান রোলআউট ক্রোধ ও হতাশার কারণ হয়ে দাঁড়িয়েছে, কিছু স্থানীয় বাসিন্দারা যখন নিজেরাই ভ্যাকসিন ব্যবহার না করে তখন তারা গৃহহীনদের টাকার জন্য ডলার দেওয়ার জন্য তাদের ট্যাক্স ডলার নিয়ে অভিযোগ করেছেন।

তবে প্রোগ্রামটির তদারকি করা স্বাস্থ্য কর্তৃপক্ষের জনস্বাস্থ্য আধিকারিক ডাঃ আলিয়া হাডেন আমাকে বলেছিলেন যে নগরীর সবচেয়ে ঝুঁকিপূর্ণ লোকদের ভ্যাকসিন সরবরাহ করা জনস্বাস্থ্য জরুরি: আশেপাশের লোকেরা চারবার হাসপাতালে ভর্তি বা মারা যাওয়ার সম্ভাবনা ছিল যদি তারা কোভিড -19-কে সাধারণ জনগণ হিসাবে চুক্তি করে। অনেকে ইমিউন সিস্টেমের সাথে আপস করেছিলেন, স্ব-বিচ্ছিন্ন হয়ে যাওয়ার জন্য বিশাল চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলেন এবং এই রোগটি ধরা এবং এটি অন্যকে সংক্রমণ করার জন্য উচ্চ ঝুঁকিতে ছিলেন।

তিনি আমাকে বলেছিলেন, “ক্ষতিগ্রস্থ জনগোষ্ঠী হ’ল লোকেরা যারা অসতর্কিতভাবে যে কোনও সংক্রামক ব্যাধির প্রভাব ভোগ করে এবং এর খারাপ পরিণতি হয়,” তিনি আমাকে বলেছিলেন। “আমি আরও বেশি প্রতিক্রিয়া প্রত্যাশা করছিলাম, তবে কেন এটি গুরুত্বপূর্ণ তা লোকেরা বুঝতে পারে।”

ব্রিটিশ কলম্বিয়ায় দুটি স্বাস্থ্য জরুরী পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছিল: মারাত্মক মহামারী এবং ড্রাগের ওভারডোজ থেকে মৃত্যু। একমাত্র ২০২০ সালে, এর চেয়েও বেশি কিছু ছিল প্রদেশে 1,724 জন মারা গেছে ওষুধের ওভারডোজ থেকে, বা দিনে গড়ে প্রায় 4.7 জন মারা যায় the ব্রিটিশ কলম্বিয়া করোনার্স পরিষেবা।

এই ভ্যাকসিনেশন প্রোগ্রামটি এলো যেহেতু ব্রিটিশ কলম্বিয়ার স্বাস্থ্যসেবা ব্যবস্থা মারাত্মক চাপের মধ্যে রয়েছে কারণ হাসপাতালে ভর্তিচ্ছুদের নতুন উচ্চতায় পৌঁছে যাওয়ার কারণে মহামারী দেখা দিয়েছে। শুক্রবার পর্যন্ত, প্রদেশে কোভিড -১৯ এর ১২৩,০০০ টি ঘটনা রেকর্ড করা হয়েছিল, যার মধ্যে ১,৫৫০ জন মারা গেছে।

এদিকে, ডাউনটাউন ইস্টসাইডে, ভাইরাসটি বেশিরভাগভাবে রয়েছে বলে মনে হয়। স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে, এক সপ্তাহের মধ্যে পাড়াটিতে করোনভাইরাসটির প্রায় 75 টি ঘটনা ঘটে। আজ, প্রায় সাড়ে সাত হাজার স্থানীয় বাসিন্দাকে ভ্যাকসিন দেওয়া হয়েছে এবং কেসগুলি এই সপ্তাহে প্রায় পাঁচটিতে নেমেছে।

এই সপ্তাহ, আলানা পেটারসন, দ্য নিউ ইয়র্ক টাইমসের একজন ফটোগ্রাফার, তার ক্যামেরাটি দিয়ে টিকা কর্মসূচিকে ডকুমেন্ট করার জন্য রচনা করেছিলেন। ভ্যানকুভারের এক বাসিন্দা তিনি নিজে আমাকে বলেছিলেন যে, ডেডিকেটেড নার্সরা যেভাবে একটি সম্প্রদায়ের উপর কর্তৃত্বের দৃ strong় অবিশ্বাস নিয়ে বিশ্বাস স্থাপন করতে পেরেছিলেন তাতে তিনি মনঃকরণ করেছেন। কিছু বাসিন্দা নার্সদের বলেছিলেন যে তারা ভ্যাকসিন খাওয়াতে খুব ভয় পান।

বুধবার, আশেপাশের কেন্দ্রস্থলে একটি অস্থায়ী টিকাদান পপ-আপে, আলানা দেখেন কয়েক ডজন লোক টিকা দেওয়ার জন্য সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে, কিছু ভাঁজ চেয়ারে ঝুঁকছে। সবুজ মোহাক এবং উল্কিযুক্ত অস্ত্র সহ এক ব্যক্তি ভ্যাকসিনটি গ্রহণ করার সময় ধৈর্য ধরে তার মুখোশ পরেছিলেন। আরেকজন এতটাই নেশা পেয়েছিল যে সে সবে দাঁড়াতে পারল। নার্সরা তাকে এক বোতল জল এবং একটি ললিপপ দিয়েছিল এবং গুলি করার পরে, তিনি নিজের পানির বোতলে হাতের স্যানিটাইজার লাগিয়ে দিয়ে গিজল।

আশেপাশের রাস্তায় অ্যালানা আমাকে বলেছিলেন, তিনি দেখেন লোকেরা ড্রাগের সূঁচ ধরেছিল, কিছু তাদের পকেটে বা জুতোতে ধরেছিল। অন্যরা ফুটপাতে ভ্রূণের অবস্থানে উচ্চ থাকে। অতিরিক্ত পরিমাণে প্রতিরোধের সাইটে একজন দৃশ্যমান গর্ভবতী মহিলা নিজেকে ইনজেকশন দিয়েছিলেন। তিনজন নার্স ছুটে এসে ডাক্তারকে ডাকলেন তার দিকে ঝোঁক দেওয়ার জন্য।

ভ্যাকসিনেশন পপ-আপে, একজন লোক, শ্রমিকের পোশাক পরিহিত, যখন একজন নার্স নির্ধারিত হয়েছিলেন যে তিনি অযোগ্য বলে সিদ্ধান্ত নেওয়ার পরে তিনি ক্ষোভের সাথে প্রতিক্রিয়া দেখিয়েছিলেন কারণ তিনি আরও মজাদার, উঁচু অঞ্চলে কনডমিনিয়ামে বাস করেন।

তিনি প্রতিবাদ করেছিলেন, “আমি এই লোকদের দ্বারা প্রতিদিন চলি।” “এটি ক্ষোভজনক।”

তবে স্বাস্থ্যকর্মীরা বলেছেন যে দুর্বল তাদের মধ্যে এই টিকা সীমাবদ্ধ করা এই কর্মসূচির লক্ষ্য ছিল, অন্যদিকে শহরের অন্যান্য স্থান থেকে বিশৃঙ্খলা এড়ানো এবং ভ্যাকসিন পর্যটকদের নিরস্ত করাও জরুরি ছিল।

“নগরীতে জনস্বাস্থ্য বিপর্যয় এড়াতে সহায়তা করার জন্য এখানে টিকাদান করা জরুরি, কারণ তারা জনগোষ্ঠীর অংশ,” আলনা আমাকে বলেছিলেন, করোনাভাইরাস আক্রমণ করলে, “এটি বোমা ফেলার মতো হবে এবং উপায় নেই এটি নিয়ন্ত্রণ করতে। “


ড্যান বিলেফস্কি মন্ট্রিল ভিত্তিক দ্য নিউ ইয়র্ক টাইমসের কানাডার সংবাদদাতা। তিনি এর আগে লন্ডন, প্যারিস, প্রাগ এবং নিউইয়র্ক ভিত্তিক ছিলেন। তিনি “দ্য লাস্ট জব” বইয়ের লেখক, “দ্য ব্যাড গ্র্যান্ডপাস” নামে পরিচিত ইংলিশ চোরদের একটি দল সম্পর্কে। পুনঃটুইট


  • রাষ্ট্রপতি বিডেন বৃহস্পতিবার একটি ভার্চুয়াল শীর্ষ সম্মেলন করেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রে খারাপ জলবায়ু পরিবর্তনের রেকর্ডকে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, একবার কারণটির পতাকাবাহক, 7 দেশের একমাত্র গ্রুপের প্রতিনিধিত্ব করার বিব্রতকর অবস্থানে অংশ নিয়েছিলেন যেখানে প্যারিস চুক্তির পর থেকে গ্রীনহাউস গ্যাস নির্গমন বৃদ্ধি পেয়েছে, মূলত তেল বেলে কারণ। (একটি আপডেট: মিঃ ট্রুডো নির্গমন কমানোর জন্য কানাডার লক্ষ্যমাত্রা 40 থেকে 45 শতাংশে বাড়িয়েছেন, মিঃ বিডেন আমেরিকা যুক্তরাষ্ট্রকে 50 শতাংশ হ্রাস করার প্রতিশ্রুতি দিয়েছেন)।

  • মিঃ ট্রুডো বিনোদনমূলক গাঁজা আইনীকরণ করার সময়, অনেক বিনিয়োগকারীই দেশের নতুন আইনী উপাধ্যক্ষের নিচতলায় wealthোকা থেকে সম্পদের স্বপ্ন দেখেছিলেন। আড়াই বছর পরেও শিল্পটি পিছু হটে অবিরত এবং অবশেষে remains চঞ্চল লোকসানের বোঝা

  • একটি সিদ্ধান্তে যা নাগরিক স্বাধীনতা গোষ্ঠীগুলিকে রেগে যায়, কিউবেকের একটি আদালত সরকারী ক্ষেত্রের কর্মীদের চাকরিতে থাকাকালীন ধর্মীয় প্রতীক পরা নিষেধাজ্ঞার ব্যপারে এই প্রদেশের আইন বহুলাংশে বহাল রেখেছে।

  • সংসদের একজন ব্লক কোয়েস্কোইস সদস্য স্বীকার করেছেন যে তিনি ফাঁস হওয়া স্ক্রিনশট প্রদর্শনের উত্স ছিলেন কিউবেকের লিবারেল সদস্য উইলিয়াম আমোস নগ্ন হয়ে হাজির গত সপ্তাহে হাউস অফ কমন্সের অধিবেশন চলাকালীন ভুল করে জুমে on

  • তার পর্যালোচনাতে, জেনিট ক্যাটসুলিস যে লিখেছেন “মারিজুয়ানা ষড়যন্ত্র,” কানাডায় অল্প বয়সী মহিলাদের উপর গাঁজার প্রভাব পরীক্ষা করার জন্য একটি বাস্তব পরীক্ষার নাটকীয়তার জন্য ১৯ film২ সালে নির্মিত একটি নতুন চলচ্চিত্র এটি একটি “বেদনাদায়ক গাউচে মুভি” যা “দেখার মতো নীতিগত তদন্তের জন্য একটি মিস করা সুযোগের মতো অনুভব করে।”

  • এই সপ্তাহে, প্যাট্রিক মারলেউ রেকর্ডকে ছাড়িয়ে গেছেন এনএইচএল খেলেছে সর্বাধিক সংখ্যক গেমস ১৯61১ সালে সাসকাচোয়ানের আর এক স্থানীয় গর্ডি হাও সেট করেছিলেন।


এই সপ্তাহের ট্রান্স কানাডা বিভাগটি টাইমসের অটোয়ার সংবাদদাতা আয়ান অস্টেন সংকলন করেছিলেন।


আমরা কীভাবে করছি?
আমরা সাধারণভাবে কানাডার এই নিউজলেটার এবং ইভেন্টগুলি সম্পর্কে আপনার ধারণা পেতে আগ্রহী। তাদের পাঠাতে দয়া করে nytcanada@nytimes.com

এই ইমেলটি পছন্দ?
এটি আপনার বন্ধুদের কাছে ফরোয়ার্ড করুন এবং তাদের জানান যে তারা সাইন আপ করতে পারে এখানে



Source link